সোমবার, ২৬ আগস্ট, ২০১৩

বন্ধু

বিশ্ববিদ্যালয় হলে থাকাবস্থায় গলায় গলায় ভাব, খুব ভরসার, বিশ্বস্ত এক বান্ধবী ছিল...
আমি বুঝতাম ও আমায় অনেক পছন্দ করতো আর যে কোন বান্ধবীর চেয়ে...
আমি কাজে কর্মে বিশেষ করে রান্নায় একটু ফাঁকিবাজ ছিলাম বলে ওর উপর দিয়েই সব ঝামেলা যেত ।
কিন্তু কারণে অকারণে বড্ড অপমান করতো, কষ্ট দিয়ে কথা বলতো ।
একটা সময় আমার রুম বদলের সুযোগ এলো...
সেই বান্ধবী খুব করে চেয়েছিল আমরা দু'জনেই যেন এক রুমেই থাকি, রুম বদলের সময় কেঁদেছিলও ...
আমার নিজের উপর বিশ্বাস ছিল , আরেক বিল্ডিংয়ের অন্য রুমে সিট পেলেও বন্ধুত্বের ব্যাপারে পুরোপুরি আন্তরিকতার ।

বিল্ডিং বদল করলাম, রুমতো বদল হলোই....

হলে অন্যদের সাথে একটু গুরুত্ব দিয়ে মিশলেই ও আমার সাথে খারাপ ব্যবহার করতো !
মাঝে মাঝে রাগ করে কথা বলা এমনকি মুখ দেখাও বন্ধ করে দিত...!

কিন্তু কথা বলা, মুখ দেখা বন্ধ করে ও ঠিক আড়াল থেকে আমাকে দেখতো আমি হলে কার সাথে কথা বলছি, কাকে সাথে নিয়ে টিভি রুমে গেছি, কার সাথে লনে হাঁটতে গেছি, কার সাথে ডাইনিংয়ে খেতে গেছি !

আমি যে ওকে একেবারে মিস করতাম না... তা না ! কিন্তু কয়েকদিন মুক্ত বাতাসে দম নেবার আনন্দ পেতাম ।

মুক্তবাতাসে আপন বন্ধু ছাড়া কি খুব বেশিদিন দম নিয়ে শান্তি পাওয়া যায় ? !

২৫ আগস্ট ২০১৩, ৯.০৪

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

সোশ্যাল নেটওয়ার্ক

Twitter Delicious Facebook Digg Stumbleupon Favorites